Wednesday, March 4th, 2020




চসিক নির্বাচন বিএনপির জন্য নতুন চ্যালেঞ্জ:খসরু

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনকে বিএনপি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বুধবার (০৪ মার্চ) বিকেলে নগরের একটি রেস্টুরেন্টে বিএনপির মেয়র প্রার্থী ড. শাহাদাত হোসেনের সমর্থনে বিএনপির সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, জাতির এই ক্রান্তিকালে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন হতে যাচ্ছে। এখন একটি অগণতান্ত্রিক সরকার দেশ চালাচ্ছে। একটি অনির্বাচিত সংসদ দেশের আইন বানাচ্ছে। বর্তমান নির্বাচনী ব্যবস্থায় জনগণের আস্থা নেই। আওয়ামী লীগ নির্বাচনের ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। এসব বিষয়ে মাথায় রেখেই আমরা নির্বাচনে অংশগ্রহণ করছি।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। এই সিটি করপোরেশন নির্বাচনকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। বিএনপি দেশের সবচেয়ে জনপ্রিয় দল। তাই বিএনপিকে মোকাবিলার জন্য আওয়ামী লীগকে বিভিন্ন পন্থা অবলম্বন করতে হচ্ছে। আওয়ামী লীগের ওপর জনগণের আস্থা নেই। বিএনপি জনগণের ওপর আস্থা রেখেই নির্বাচনে যাচ্ছে। আমাদের নির্ভরশীলতা হচ্ছে জনগণের ওপর। আর আওয়ামী লীগের আস্থা হচ্ছে অন্য জায়গায়। এটাই হচ্ছে দেশের সত্যিকারের অবস্থা। আওয়ামী লীগ জনগণ থেকে সরে যাওয়ায় তারা এখন ভীত।

তিনি বলেন, আমাদের প্রার্থী ডা. শাহাদাত হোসেন অত্যন্ত ত্যাগী ও পরিচ্ছন্ন নেতা। একজন পেশাজীবী হিসেবেও তার জনপ্রিয়তা অতুলনীয়। তার বিজয়ী হওয়ার অনেক উপাদান আছে। বিএনপির নেতাকর্মীরাও অনেক পরিশ্রমী। তারা ভয়কে জয় করতে জানে। অপরদিকে আওয়ামী লীগের কোনও রাজনীতিই নেই।

তিনি ডা. শাহাদাত হোসেনকে বিজয়ী করতে যার যার দায়িত্ব সঠিকভাবে পালন করার আহ্বান জানান।

বিএনপির মেয়র প্রার্থী ড. শাহাদাত হোসেন বলেন, আমি চট্টগ্রামের ছেলে, চট্টগ্রাম শহরেই আমার বেড়ে ওঠা। দীর্ঘ ৩৫ বছরের রাজনৈতিক জীবনে চট্টগ্রামবাসীর বিভিন্ন নাগরিক সমস্যা নিয়ে রাজপথে ছিলাম। মেয়র হিসেবে জয়ী হলে চট্টগ্রামের নগরপিতা নয়, নিজেকে নগরবাসীর সেবক হিসেবে নিয়োজিত করবো।

বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, এসএম ফজলুল হক, ড. সুকোমল বড়ুয়া, বেগম রোজি কবির, বিএনপি চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহাবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্কর, বিএনপি নেতা এএম নাজিম উদ্দীন, একরামুল করিম, নুরী আরা ছাফা, জালাল উদ্দীন মজুমদার, হারুনুর রশিদ ভিপি, জাফরুল ইসলাম চৌধুরী, উদয় কুসুম বড়ুয়া, আবু সুফিয়ান, সরওয়ার জামান নিজাম, ব্যারিস্টার মীর হেলাল, অ্যাডভোকেট বদরুল আলম, এমএ হালিম ,ভিপি নাজিম, ইসহাক কাদের চৌধুরী, আজিম উল্লাহ বাহার, এনামুল হক এনাম, শেখ মোহাম্মদ মহিউদ্দীন, ইদ্রিস মিয়া চেয়ারম্যান, নুরুল আমিন চেয়ারম্যান, নুর মোহাম্মদ, বেলায়েত হোসেন, আরইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মন্নান,আনোয়ার হোসেন লিপু, অ্যাডভোকেট আবু তাহের প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ